আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীমুখী মুসল্লিরা

3

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে সড়কে মুসল্লির ঢল।

রোববার দুপুর ১২টায় শুরু হতে যাওয়া মোনাজাতে অংশ নিতে ভোর থেকে রাজধানী, সাভার, নরসিংদী, গাজীপুর ও আশপাশের বিভিন্ন উপজেলার মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে আসা শুরু করেন।

মুসল্লিদের এ ঢলে ইজতেমা ময়দান ও আশপাশের এলাকায় ধর্মীয় উৎসবের আবহ সৃষ্টি হয়েছে।

আজ শেষ হচ্ছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব । রোববার বাদ ফজর ভারতের দিল্লির মোরসালিন নিজামুদ্দিনের বয়ানের মধ্য দিয়ে ইজতেমার তৃতীয় দিন শুরু হয়।

রোববার বেলা ১২টার দিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে লাখ লাখ মানুষের সমাগম হবে ইজতেমায়। তাই শনিবার মধ্যরাত থেকে তিনটি সড়ক ও মহাসড়ক বন্ধ করে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

কমিশনার বলেন, রোববার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাতের প্রথম পর্বে যানবাহন চলাচলে আমরা যা করেছি দ্বিতীয় পর্বেও সেই সিদ্ধান্ত নিয়েছি। টঙ্গী থেকে ভোগড়া পর্যন্ত এবং কামারপাড়া ব্রিজ থেকে মুন্ন গেট পর্যন্ত সড়কগুলো বন্ধ থাকবে। সেক্ষেত্রে আমরা ডাইভারসন দিয়ে দিবো। ভোগড়া থেকে তিনশ পর্যন্ত সড়কে ঢাকাগামী ও ময়মনসিংহগামী গাড়ি গুলো চলাচল করবে। এছাড়া সরকার পক্ষ থেকে রেল মন্ত্রণালয় টঙ্গী থেকে বিভিন্ন সড়কে ইজতেমা উপলক্ষ্যে বিশেষ ট্রেনের সুযোগ রেখেছে। আমরা গাজীপুর মেট্রোপলিটন পুলিশ মুসল্লিরা যাতে স্বাভাবিক ভাবে চলাচল করতে পারেন তার ব্যবস্থা রেখেছি।

আইএনডিব/বিভূঁইয়া