আইপিএল ১৯ সেপ্টেম্বর শুরু

2

ক্রীড়া ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের সবচেয়ে দামী এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ শুরু ১৯ সেপ্টেম্বর।

আইপিএলের ত্রয়োদশ আসরের ফাইনাল ৮ নভেম্বর। করোনার কারণে এবার ভারতে হচ্ছে না এই লড়াই। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মধ্যপ্রাচ্যের দেশটিতে। ১৯ সেপ্টেম্বর আইপিএল শুরুর কথা থাকলেও করোনার কারণে তা পিছিয়ে যায়।

আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল ভারতীয় গণমাধ্যমে বলেন, ‘সামনেই গভর্নিং কাউন্সিল সভা হবে। তবে তার আগে আমরা সূচি চূড়ান্ত করে ফেলেছি। ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত চলবে আইপিএল। ৫১ দিন চলবে এবার মাঠের লড়াই। তবে এখনও সরকারের অনুমতিপত্র আসেনি। আশা করছি দ্রুত সেই অনুমতি পেয়ে যাব।’

এবার আইপিএল অনেকটা সময় জুড়ে হবে। গতবার ৪৪ দিনে শেষ হয়েছিল মাঠের লড়াই। ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে এক দিনে দুটি ম্যাচ কম রাখা হয়েছে এবার। করোনার কারণেই সতর্ক থাকছেন সবাই।

আসন্ন আইপিএলের ম্যাচ হবে মোট তিনটি ভেন্যুতে। দুবাই, আবুধাবি ও শারজাতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ৬০ ম্যাচ। এ অবস্থায় দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হবে কিনা এটি এখনো নিশ্চিত করতে পারেনি আয়োজকরা।

এর আগেও ভারতের বাইরে দেখা গেছে আইপিএল। ভারতের জাতীয় নির্বাচনের কারণে ২০১৪ আইপিএলের প্রথম ২০ ম্যাচ হয় এই আরব আমিরাতেই। নির্বাচনের কারণে ২০০৯ আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়।

আইএনবি/বি.ভূঁইয়া