অবশেষে বাংলাদেশের পতাকা সরালো পাকিস্তান হাইকমিশন

8

আইএনবি ডেস্ক: ঢাকার পাকিস্তান হাইকমিশন বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে যে ছবি প্রকাশ করেছিল, সেই ছবি ফেসবুকের কাভার পেজ থেকে রোববার (২৪ জুলাই) ১২টা ১৩ মিনিটে সরিয়েছে পাকিস্তান হাইকমিশন।

ঢাকার পাকিস্তান হাইকমিশন বৃহস্পতিবার (২১ জুলাই) তাদের অফিসিয়াল ফেসবুক পেজের কভার ফটো হিসেবে আপলোড করে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা। সেখানে গ্রাফিক ডিজাইনের মাধ্যমে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা একীভূত করে প্রকাশ করা হয়। তারপর থেকেই সামাজিক গণমাধ্যমে শুরু হয় তোলপাড়।

রোববার দুপুরে কাভার পেজ থেকে পতাকা সরালেও ফেসবুক পেজে এখনো আগের আপলোড করা দুই দেশের বিতর্কিত পতাকার ছবি রয়ে গেছে।

শনিবার (২৩ জুলাই) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঢাকার পাকিস্তান হাইকমিশনকে ফেসবুক পেজ থেকে পতাকার ছবি সরাতে বলা হয়।

রোববার সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, তারা (পাকিস্তান) প্রত্যেক দেশের পতাকা নিয়ে বিভিন্ন মিশনের পেজে ছবি আপলোড করেছে। শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া প্রভৃতি দেশের মিশনে তাদের অর্ধেক পতাকা, আর সেসব দেশের পতাকার ছবি এক সঙ্গে দিয়েছে।

তিনি বলেন, আমরা তাদের (পাকিস্তান) বলেছি এটা আমাদের পছন্দ হয়নি। তারা জানিয়েছে, তারা কোনো অসৎ উদ্দেশ্য নিয়ে এই ছবি প্রকাশ করেনি।

এদিকে পাকিস্তানের ঢাকার হাইকমিশনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

আইএনবি/বিভূঁইয়া